এসো জান্নাতের পথে pdf বই ডাউনলোড। যারা আল্লাহর গোলামী করবে, তার সাথে কাউকে শরীক করবে না, তাদের রয়েছে জান্নাত । আর যারা আল্লাহর ইবাদত করবে না-গাইরুল্লাহর উপাসনা করবে এবং ইবাদতে আল্লাহর সাথে ইবাদতে কোনো কিছুকে শরীক করবে অথবা গাইরুল্লাহর গোলামী করবে, তাদের জন্য রয়েছে জাহান্নাম।

আল্লাহ তাআলা জান্নাত ও জাহান্নাম দুটিকেই সৃষ্টি করেছেন এবং উভয়টির জন্য রয়েছে অধিবাসী। আর যাকে জান্নাতের জন্য সৃষ্টি করেছেন, তার জন্য জান্নাতের দিকে অগ্রসর হওয়ার আমলগুলা সহজ করা হয়েছে, আর যাকে জাহান্নমের জন্য সৃষ্টি করেছন তার জন্য জাহান্নামের আমলগুলো সুশোভিত করা হয়েছে।

আরও দেখুনঃ আন্তরিক তাওবা pdf বই 

তবে মনে রাখতে হবে, যে কোনো আমল কবুল হতে হলে তা একমাত্র আল্লাহর সন্তষ্টি অর্জনের লক্ষ্যেই করতে হবে এবং আমলে অবশ্যই ইখলাস থাকতে হবে। যদি আমলে ইখলাস না থাকে সে আমল আল্লাহর নিকট গ্রহণযোগ্য নয়। আল্লাহ তায়ালা এরশাদ করে বলেন, তাদেরকে কেবল এই নির্দেশ দেয়া হয়েছিল যে, তারা যেন আল্লাহর ইবাদত করে তারই জন্য দীনকে একনিষ্ঠ করে। (সূরা আল-বান্যিনাহ, আয়াত ৫)

রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করে বলেন, যে ব্যক্তি কোন একটি আমল করল, আর তাতে সে আমার সাথে কাউকে শরীক করল, আমি তাকে ও তার আমলকে প্রত্যাখ্যান করি।

আরও দেখুনঃ ঈমান সবার আগে pdf বই

আর প্রতিটি আমল হতে হবে, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর আদর্শ অনুযায়ী । যদি কোনো আমল খুব সুন্দরভাবে করা হয় এবং তার মধ্যে ইখলাস থাকে এবং আমলে কাউকে শরীক করে নি কিন্তু রাসূল (সাঃ) আদর্শ অনুযায়ী হয়নি এ আমল ও আল্লাহর দরবারে গ্রহনযোগ্য নয়।

রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন,যে ব্যক্তি কোন আমল করল, কিন্তু তাতে আমার আদর্শ বা নির্দেশনা উপেক্ষা করা হয়। তা প্রত্যাখ্যাত ও অগ্রহণযোগ্য । নিম্নে আমরা যে সব করলে আল্লাহর সন্তুষ্টি অর্জন হয় সর্বোপরি কাক্ষিত জান্নাত, আল্লাহর পক্ষ হতে মুমিনে মহামূল্যবান পাওনা তা লাভ হয় আলোচনা করব। যাতে আমরা জান্নাতে লাভে ধন্য হতে পারি এবং জান্নাত লাভের প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারি।

নিচে এসো জান্নাতের পথে pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

এসো জান্নাতের পথে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক
বইয়ের সাইজঃ 1.29 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের লেখকঃ জাকের উল্লাহ আবুল খায়ের
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group