তাওহীদ ও শিরক

তাওহীদ ও শিরক pdf বই ডাউনলোড।  প্রতি দরূদ ও সালাম বর্ষিত হৌক যিনি সমস্ত নবী ও রাসুলদের মধ্য হতে সর্বশ্রেষ্ট ছিলেন। তাওহীদের শাব্দিক অর্থ  হলোঃ একত্ব এবং ইসলামের পরিভাষায় তাওহীদ অর্থ  হলোঃ ইবাদতের ক্ষেত্রে আল্লাহ কে এক জানা, তিনি এক তার কোন অংশিদার নেই। আর এই তাওহীদ হল সমস্ত রাসুল  সাল্লাম গনদের গণের দ্বীন । অতঃপর কথা হলঃ মহান রাববুল আলামীন মানবজাতি এবং জ্বিনজাতিকে সৃষ্টি করে দুনিয়ার পাঠিয়েছেন একমাত্র তারই ইবাদত করার জন্য ।

অর্থাৎ সকল প্রকার ইবাদতের ক্ষেত্রে মহান আল্লাহকে এক বলে স্বীকার করা- আর আল্লাহর সাথে অংশী স্থাপন করা থেকে সম্পূর্ণ বিরত থাকার জন্য মোট কথা তাওহীদের প্রচার, প্রসার ও প্রতিষ্ঠা করার উদ্দেশ্যেই আল্লাহ তাআলা মানুষ সৃষ্টি করে দুনিয়ায় পাঠান।

আর এ উদ্দেশ্যকে বাস্তবায়ন করার জন্য মহান আল্লাহ যুগে-যগে কালে-কালে এক লক্ষেরও বেশী নবী ও রাসুলগণকে দুনিয়ায় প্রেরণ করেণ।

আরও দেখুনঃ  জান্নাতি দশ পুরুষ pdf বই ডাউনলোড

শুধু তাই নয়, এই তাওহীদকে মানুষের মাধ্যমে দুনিয়ার বুকে প্রতিষ্ঠা করার জন্যেই মহান আল্লাহ এই আসমান-যমীন চন্দ্র-সুর্য পাহাড়-পর্বত নদী-নালা , পশু-পাখী তথা সব কিছুই মানুষের উপকারার্থে সৃষ্টি করেছেন।অতএব তাওহীদের গুরুত্ব যে কত বেশী সেটা আল্লাহর এই সৃষ্টি সম্পর্কে নির্জনে একটু চিন্তা-ভাবনা করলে, গবেষণা করলে অতি সহজেই অনুধাবন করা যায়।

মহান আল্লাহ তো এই দুনিয়অকে অনর্থক, বেকার ও উদ্দেশ্য ছাড়াই সৃষ্টি করেন নি। অতএব মানুষের জীবনে তাওহীদের গুরুত্ব অপরীসীম মনে করে সুধী পাঠক সমাজের খেদমতে তাওহীদ সম্পর্কে পবিত্র কুরআনও ছহীহ হাদীছের আলোকে সামান্য আলোচনা এ ছোট পুস্তিকায় পেশ করা হল।

আরও দেখুনঃ দাফন কাফন জানাজা pdf বই ডাউনলোড

এ বইয়ের প্রথমাংশে; আল্লাহ ছাড়া সত্যিকার আর কোন উপাস্য নেই, আর মুহাম্মদ সাঃ আল্লাহর রাসুল এ বিষয়ে সংক্ষিপ্তভাবে আলোচনা করা হয়েছে। ২য় অংশে আক্বীদা সম্পর্কে আলোচনা করা হয়েচে। কেননা তাওহীদের সাথে সঠিক আক্বীদার নিগুঢ় সম্পর্কে। ৩য়; অংশে শিরক সম্পর্কে আলোচনা করা হয়েছে । কেননা তাওহীদের বিপরীত হল শিরক। 

আরও দেখুনঃ জাগরণ হতে নিদ্রা পর্যন্ত pdf বই ডাউনলোড

নিচে তাওহীদ ও শিরক pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

তাওহীদ ও শিরক  pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ ইসলামি দাওয়া সেন্টার
বইয়ের ধরণঃ শাহাদাৎের তাৎপর্য
বইয়ের সাইজঃ 5.13 MB
প্রকাশ সালঃ ইং 
বইয়ের লেখকঃ শায়েখ আবুল কালাম আযাদ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group