দুই শতাধিক ইমামদের ফতওয়া

দুই শতাধিক ইমামদের ফতওয়া pdf বই ডাউনলোড। বান্দার ইবাদত, মোয়ামেলাত ও জীবনের সকল ক্ষেত্রে আইন ও বিধান রচনার অধিকার একমাত্র আল্লাহর যিনি মানুষের প্রভু ও সৃষ্টি জগতের সৃষ্টিকর্তা। এছাড়া বিবাদ-বিসম্বাদ মিমাংসাকারী ও ঝগড়া-ঝাটি নিস্পত্তিকারী আইন প্রণয়নের অধিকার ও একমাত্র তারঁই।

কোন আইন বান্দাদের জন্য উপযোগী, তা তিনিই জানেন । কিন্তু বর্তমানের শাসকগন আল্লাহর শরীয়তকে পরিবর্তন করেছে। তারা সূদ, যিনাকে হালাল করেছে, অথচ শরীয়াত প্রণেতা তা হারাম করেছেন ।

আরও দেখুনঃ তিন তালাক প্রকৃত ফৎওয়া pdf বই ডাউনলোড

নিশ্চয় শরীআত পরীবর্তন করা আসমান ও যমীনে এর রবকে অস্বীকার করাকে বলে। পরিবর্তন দ্বারা উদ্দেশ্য হলো, আল্লাহ তাআলা যা কিছু হালাল করেছেন, তা হারাম অভিহিত করা অথবা আল্লাহ যা হারাম করেছেন তা হালাল আখ্যায়িত করা। কেননা হালাল তো ওটা হবে যা আল্লাহ হালাল করেছেন, এবং হারামও ওটা হবে যা আল্লাহ তাআলা হারাম ঘোষনা করেছেন।

সৃষ্টি যেমন তারই অধিকার তদ্রপ নির্দেশা প্রদান শধু তারই কর্তৃত্বের থাকবে।

সূতরাং সৃষ্টি যেমন তারই অধিকার, তদ্রপ নির্দেশা প্রদান শুধু তারই কর্তৃত্বের থাকবে, (সূরা আরাফ ,৫৪)। নিশ্চয় আইন রচনা করা হচ্ছে-প্রভুত্বের বৈশিষ্ট সমূহের অন্যতম বৈশিষ্ট । যে ব্যক্তি আইন জন্য অথবা অন্যের জন্য উক্ত অধিকারী মঞ্জর করবে, সে তো নিজেকে অথবা অন্যকে আল্লাহ রব্বুল আলামীনের সমকক্ষ স্থির করল।

আরও দেখুনঃ  জাগরণ হতে নিদ্রা পর্যন্ত pdf বই ডাউনলোড

মানব রচিত আইনকে বিচারক বানানো এবং এর নিকট বিচার নিয়ে যাওয়া, নিঃসন্ধেহে যে ব্যক্তি এমন কাজ করবে, সে এই আইনপ্রণেতার গোলামী করল এবং উক্ত আইন যারা অনুসরণ করবে এবং আনুগত্য করবে, তবে ঐ আইন প্রণেতা আল্লাহর পরিবর্তে তাদেরকে নিজের দাসে পরিণত করল। এটা সকলের জানা কথা যে ব্যক্তি কবিরা গুনাহে লিপ্ত হবে, যেমন।

আরও দেখুনঃ আল কুরআন ও আধুনিক বিজ্ঞান pdf বই ডাউনলোড

সুদ হারাম বিশ্বাস করা সত্বেও তা ভক্ষণ করবে এবং যে ব্যক্তি এমন আইন প্রণয়ন করল যার দ্বারা এসকল করিবার গুণাহের কাজ গ্রহন করা বৈধ্য হয়ে যায় এবং মধ্যে স্পষ্ট পার্থক্য রয়েছে। অতএব যেমন কোন ব্যক্তি সুদের চর্চা করল অথচ সে এটা হারাম বলে স্বীকার করে, তবে সে কবিরা গুণাহে লিপ্ত হল।

নিচে দুই শতাধিক ইমামদের ফতওয়া pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

দুই শতাধিক ইমামদের ফতওয়া pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ আদ-দ্বীন পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ শরীয়ত পরিবর্তনকারী শাসকগন
বইয়ের সাইজঃ 5.08 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং 
বইয়ের লেখকঃ শাইখ আবু সুহাইব আবদুল আযীয
অনুবাদঃ শাইখ সোলাইমান বিন আব্দুল্লাহ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group