প্রিয়তমা

প্রিয়তমা pdf বই ডাউনলোড। শুরুতে যে কথাটি বলতে চাই, প্রিয়তমা রাসুলপত্নীদের জীবনীগ্রন্থ নয়;বরং তাদেঁর জীবনের সুরম্য গল্পভাষ্য । জীবনের গল্পগুলো জীবনীর মতো নয়, বাঙময় হয়েছে গল্পের আদলে। জীবনের গল্প বলতে দিয়ে ওঠে এসেছে তাদের সঙ্গে রাসুললের দাম্পত্য ভালোবাসা, সাংসারিক প্রেম, পারস্পারিক সৌহার্দ্য, জীবনযুদ্ধে লড়ে যাওয়ার সঞ্জিবনী, নারী অধিকার, নারীশিক্ষাসহ আরও অনেক অজানা কাহিনিকাব্য।

গল্পভাষ্য বলে এ কথা বলার অবকাশ নেই যে, এ গ্রন্থে হাদিস বা সিরাতকে বাহুল্যাকারে পরিবেশন করা হয়েছে। মূলত এ গ্রন্থে শুধু ভাষাকে গল্পের রংঙ্গে রাঙানো হয়েছে, ইতিহাস ও তথ্য নির্মোহভাবে হাদিস ও সিরাতগ্রন্থের আলোকে পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই করে সন্নিবেশিত হয়েছে।

আরও দেখুনঃ হজ্জ্ব উমরার জরুরী মাসায়েল pdf বই ডাউনলোড

এ কারণে বিতর্কিত বা কিছুটা অনুসন্ধানী আলোচনার দাবি রাখে, এমন বিষয় এড়িয়ে যাওয়ার চেষ্টা করা হয়েছে।যদিও বলা হয়েছে প্রিয়তমা রাসুলপত্নীদের জীবনের গল্পভাষ্য, কিন্তু ব্যবহারিক অর্থে এ অভিধা শতভাগ সম্পূর্ণ নয়। কেননা ব্যবহারিক ভাষা গল্পের মতো করা হলেও ইতিহাসের আবেদনকে একেবারে অস্বীকার করা হয়নি।

কিছুটা ইতিহাস বলার ঢং গল্প বলার স্রোতের আড়ালে রাখতে হয়েছে, যাতে করে এ গ্রন্থকে কেবল গল্পগ্রন্থ মনে করে পাঠক আশাহত না হন।প্রিয়তমার পাঠের মধ্যে কোনো টীকা বা সুত্র ব্যবহার করা হয়নি। আগেই উল্লেখ করেছি, এটি কোনো ইতিহাস বা সিরাতগ্রন্থ নয়; রাসুল ও তারঁ স্ত্রীদের গল্পময় দাম্পত্যজীবনের বিচ্ছুরিত আলোকচ্ছাটা উৎকীর্ণ করার প্রাণান্ত চেষ্টা মাত্র।

আরও দেখুনঃ আহকামে কুরবানী pdf বই ডাউনলোড

এ কারণে সচেতনভাবে টীকা -সুত্র এড়িয়ে যাওয়া হয়েছে। সুত্র উল্লেখ করা হলে প্রতি অনুচ্ছেদে একাধিক টীকা ব্যবহারের প্রয়োজন হতো, যা গ্রন্থপাঠে বিঘ্ন সৃষ্টি করা স্বাভাবিক। যেহেতু গল্পভাষ্য,এ কারণে মূলপাঠে টীকা ব্যবহার না করে গ্রন্থের শেষে স্বতন্ত্র গ্রন্থপঞ্জি উল্লেখ করা হয়েছে।

আরও দেখুনঃ কুরবানীর ফাজায়েল ও মাসায়েল pdf বই ডাউনলোড

নিচে প্রিয়তমা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

প্রিয়তমা pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ নবপ্রকাশ
বইয়ের ধরণঃ উম্মুল মুমিনিনদের জীবনের প্রেমময়
বইয়ের সাইজঃ 10.0 MB
প্রকাশ সালঃ ২০১৭ ইং 
বইয়ের লেখকঃ সালাহউদ্দীন জাহাঙ্গীর
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group