প্রোডাক্টিভ মুসলিম

প্রোডাক্টিভ মুসলিম pdf বই ডাউনলোড। বর্তমান পৃথিবীতে কেন মুসলমানরা অবিরত মার খাচ্ছে? কেন পিছিয়ে পড়েছে? উত্তরে ভিন্ন ভিন্ন মত আসতে পারে। তবে একটা ব্যাপারে সকলেই একমত- মুসলমানরা প্রোডাক্টিভিটি ও সৃষ্টিশীলতা থেকে অনেক দুরে অবস্থান করছে।

যার ফলে ইসলামকে একটি আনপ্রোডাক্টিভ অন্ধকার জীবনব্যবস্থা হিসেবে উপস্থানের মিথ্যা বয়ান তৈরির সুযোগ পেয়েছে ইসলামবিরোধী শক্তি। একদিকে বৈরাগ্যবাদীরা দুনিয়াকে ঘৃণার সাথে প্রত্যাখ্যান করে নিজেদের বানানো তত্ত্ব দিয়ে এক দুনিয়াবিমুখ অকর্মণ্য চিন্তাজগৎ সামনে এনেছে ।

আরও দেখুনঃআরব বিশ্বে ইসরাঈলের আগ্রাসী pdf বই ডাউনলোড

এবং আরেকদিকে সচেতনভাবেই ইসলামের ভুল ব্যাখ্যা উপস্থাপন করে ইসলামকে দুনিয়া থেকে আলাদা করে কেবলই এক আধ্যাত্মিক বিষয় হিসেবে সাব্যস্ত করা হয়েছে। ইসলামপন্থিদের একাংশ অজ্ঞতসারে আর ইসলামবিরোধীরা সজ্ঞানে একই ব্যাখ্যা হাজির করেছে।

অথচ, পুরো দৃশ্যপট ভিন্ন। সামগ্রিক জীবনের সমাধান আল-ইসলাম কী চমৎকার করেই না মানুষের প্রোডাক্টিভিটি নিয়ে কাজ করছে! বলতে গেলে পুরো ইসলামই প্রোডাক্টিভিটির আধার। একজন মুসরিম প্রোডাক্টিভ না হলে সত্যি বলতে কী ঠিকঠাক মুসলমানিত্বই ধরে রাখতে পারবে না। ইসলামের পূর্ণাঙ্গ কাঠামোর দিকে একবার তাকিয়ে দেখুন।

আরও দেখুনঃ ইন দ্যা হান্ড অব তালেবান pdf বই ডাউনলোড

প্রতিটি পরতে পরতে প্রোডাক্টিভিটি লুকিয়ে আছে। ইসলামি দর্শনে জীবনোদ্দেশ্য থেকে শুরু করে খাওয়া-পরা চলা-ফেলা বিশ্রাম, ইবাদত-সবখানে প্রোডাক্টিভিটি এক অনিবার্য বাস্তবতা। প্রোডাক্টিভিটির জন্য শারীরিক,মানসিক ও আধ্যাত্মিক সম্মিলন খুবই জরুনি; আর ইসলাম এসবের এক অসাধারণ যুগলবন্দি তৈরি করেছে।

দুর্ভাগ্যজনকভাবে, আজকের পৃথিবীতে ইসলামকে অপ্রয়োজনীয় কল্পনার দ্বীন হিবেসে চিহিৃত করা হচ্ছে। বলা হচ্ছে আধুনিক জীবনের সাথে ইসলাম সংগতিপূর্ণ নয়, সাড়ে চোদ্দোশো বছর আগের আনপ্রোডাক্টিভ ধর্ম ইসলাম, আজকের পরিবর্তিত পৃথিবীতে বড্ড সেকেলে। অথচ, ইতিহাস সাক্ষী মুসলমানরা ।

আরও দেখুনঃ তুমি সেই রাণী ও রাজা pdf বই ডাউনলোড

নিচে প্রোডাক্টিভ মুসলিম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

প্রোডাক্টিভ মুসলিম pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ গার্ডিয়ান পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক  
বইয়ের সাইজঃ 25.1 MB
প্রকাশ সালঃ ২০২০ ইং
বইয়ের লেখকঃ মোহাম্মাদ ফারিস
অনুবাদঃ মিরাজ রহমান-গং
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group