ফিতনাতুত তাকফির

ফিতনাতুত তাকফির pdf বই ডাউনলোড। মুসলিমকে কাফির বলার ফিতনা এটি একটি বড় প্রাচীর ফিতনা যা ইসলামের মধ্যকার একটি প্রাচীন ফিরক্বা হতে সৃষ্টি হয়েছিল। যারা খারেজী নামে প্রসিদ্ধ। বড়ই পরিতাপ কিছু সংখ্যক দাঈ বা অধিক আবেগ প্লাবিত ইসলামের আহবানকারী কুরআনও হাদীস থেখে বের হয়ে গেছে। কিন্তু এরা সমাজে কুরআন ও হাদীসের নামেই প্রসিদ্ধ রয়েছে।

আর এর দুটি কারণ রয়েছেঃ প্রথমঃ- ইলমের অগভীরতা। দ্বিতীয়ঃ- বিষয় হলো আরো অধিক গুরুত্বপূর্ণ। সেটি হলো শরিয়তের আইন কানুনের ব্যাপারে তাদের গভীর জ্ঞান না থাকা। অথচ আকাঙ্গা হল ছহীহ ইসলামী দাওয়াতের । যার থেকে বিমুখ হওয়াকে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তারঁ অসংখ্যা হাদীসে নাজী (মুক্তিপপ্রাপ্ত ) জামাআত থেকে বহিষ্কৃত বলে চিহিৃত করেছেন।

আরও দেখুনঃ প্রশ্নোত্তরে কিতাবুল যাকাত pdf বই

এবং আরো একধাপ এগিয়ে বলা যায়,স্বয়ং আল্লাহ এই জামাআত থেকে বিচ্ছিন্নদেরকে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর বিরুদ্ধচায়নকারী হিসাবে গন্য করেছেন। যেমন আল্লাহ বলেছেন, যে কেউ রাসুলের বিরুদ্ধাচারণ করে তার কাছে সরল পথ প্রকাশিত হওয়ার পর এবং মু’মিনদের অনুসৃত পথ ব্যতীত অন্য পথ অনুসরণ করে, আমি তাকে ঐ দিকেই ফিরিয়ে দেব যে দিকে সে ফিরে যায় এবং তাকে জাহান্নামে নিক্ষেপ করব। আর তা নিকৃষ্টতর গন্তব্যস্থান।

আলিমগণের নিকট স্পষ্ট যে, আল্লাহ তাআলা কেবল এ কথা বলেই ক্ষ্যান্ত হননি। যে ব্যক্তি রাসুলের বিরুদ্ধাচারণ করে তার নিকট হিদায়াত সুস্পষ্ট হওয়ার পর- তবে সে যে দিকে ফিরে যায়, বরং রাসুলের বিরুদ্ধচারনের কথা উল্রেখ করার সাথে সাথে এবং যে মুমিনদের পথ ব্যতীত অন্য পথ অনুসরণ করে বাক্যটি ও উল্লেখ করেছেন।

আরও দেখুনঃ বিয়ে আবেগও বাস্তবতা pdf বই 

মুমিনদের পথ”-এর অনুসরণ করা বা না করাটা, পক্ষ ও বিপক্ষ উভয় দৃষ্টিতেই অত্যন্ত গুরুত্বপূর্ণ। যে ব্যক্তি মুমিনদের পথ এর অনুসরণ করবে সে রাব্বুল আলামীনের দৃষ্টিতে মুক্তিপ্রাপ্ত দল। পক্ষান্তরে যে ব্যক্তি মুমিনদের পথ এর বিপরীত চলে তার জন্য জাহান্নামই যথেষ্ট, আর তা কতই না মন্দ ঠিকানা সেটাই সেই মূল কেন্দ্র যে ব্যাপারে প্রাচীন ও আধুনিক জামা আতগুলো বিভ্রান্তিতে নিমজ্জিত।

নিচে ফিতনাতুত তাকফির pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ফিতনাতুত তাকফির pdf বই ডাউনলোড

প্রকাশকঃ এডুকেশন সেন্টার সিলেট
বইয়ের ধরণঃ ফিতনা বিষয়ক
বইয়ের সাইজঃ 2.80 MB
প্রকাশ সালঃ ২০১0 ইং
বইয়ের লেখকঃ নাছিরুদ্দীন আলবানী রহঃ
অনুবাদঃ কামাল আহমাদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group