বিশেষ বয়ান ১ম খন্ড

বিশেষ বয়ান ১ম খন্ড pdf বই ডাউনলোড। একটি হাদীসে বর্ণিত আছে, হযরত উম্মে সালমা রাঃ জিজ্ঞেস করেন, দুনিয়ার নেককার মহিলাগণ উত্তম না জান্নাতের হুরগন উত্তম কেন, এ প্রশ্ন সৃষ্টি হল? দুনিয়ার নারীদেরকে তো সৃষ্টি করা হয়েছে পচা মাটি দিয়ে, যাদের পায়খানা, পেশাব হয়। জান্নাতের জান্নাতের হুরদেরকে মেশকে আম্বর, জাফরান, কাপুল দ্বারা তৈরী করা হয়েছে।

যারা দুনিয়ার মধ্যে নিজেদের আঙ্গুল বাহির করলে শুধু সুগ্রাণেই সুগ্রান মনে হবে, পৃথিবীকে মহিত করে তুলবে তার সুবাসে । মানুষের সৃষ্টিমুল হল পচা দুর্গন্ধময় মাটি। আর হুরদের সৃষ্টির উৎস হল সুগন্ধি আর সুগন্ধি।

আরও দেখুনঃ প্রথমদিনের সূর্য pdf বই ডাউনলোড

কিসের সংগে কিসের তুলনা? তুবও রাসুল সাঃ কে যখন জিজ্ঞাসা করা হল উভয়ের মধ্যে কে শ্রেষ্ঠ রাসুল সাঃ উত্তরে বলেন- হে উম্মে সালমা দুনিয়ার নারীরাই উত্তম,ইয়া রাসুলুল্লাহ সাঃ কেন? মহানবী সাঃ বলেন তাদের নামাযেন কারণে, রোযার কারণে, তারা আল্লাহ তায়ালার ইবাদত করার কারণে।

এখানে একটি বিষয় উল্লেখযোগ্য যে, উপরোক্ত হাদীসে নামায, রোযা ইত্যাদি উল্লেখ করার পর তাদের ইবাদত একথা বলার প্রয়োজন হল কিসের আমরা কেবল নামাজ, রোজা, হজ্ব যাকাত ইত্যাদিকে ইবাদত মনে করি অন্য কাজগুলোকে ইবাদত মনে করি না। হাদীসে যেখানেই ইবাদত শব্দটি উল্লেখ আছে সবকটি জায়গার অর্থ এ হবে যে, পুরা জিন্দেগী বন্দেগীতে পরিণত করা,

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ৩০তম খন্ড pdf বই ডাউনলোড

আর তা হবে আল্লাহর আনুগত্য ও আল্লাহর রাসুলের আনুগত্যের মাধ্যমে। সর্বোপরি তাদের নামায , রোযা ইবাতদ সবই হবে আল্লাহর জন্য বিনিময়ে আল্লাহ তাদের চেহারায় নূর জুড়ে দিবেন। তাদের অপরূপ শরীরে রেশম জুড়ে দিবেন । নিখাদ স্বর্ণের অলংকার সজ্জিত করবেন, সুগ্রান বিস্তারকাী আংটি পরাবেন।

আমাদের দেশে প্রচলন নেই, একবার বাইতুল্লাহ শরীফে দেখেছি উদ গাছ গাছ পুড়ে দেয়া হচ্ছে আরবে এর খু্ব প্রচলন আছে, রাজা -বাদশাদের মহলে আম্বর, উদ ও মিশক পুড়ে ধোয়অ দেয়া হয়। এতে পুরা মহল সুবাসে মোহিত হয়ে যায়।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ২৭তম খন্ড pdf বই ডাউনলোড

নিচে বিশেষ বয়ান ১ম খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বিশেষ বয়ান ১ম খন্ড pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ আল-আকসা লাইব্রেরী 
বইয়ের ধরণঃ বয়ান বিষয়ক 
বইয়ের সাইজঃ 3.92 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মাওলানা তারিক জামীল 
অনুবাদঃ মাওঃ বেলায়েত হুসাইন লক্ষীপুরী
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group