মৃত্যুর ওপারে

মৃত্যুর ওপারে pdf বই ডাউনলোড। মানুষ মরেছে। মরছে । মরবে। প্রাণী মাত্রই মরবে। প্রাণের স্বাভাবিক ধর্মই হলো টিকে থাকার জন্যে নিরন্তর সংগ্রাম করা। সব প্রাণীই মৃত্যুর মখোমুখি হলে সব শক্তি এক করে রুখে দাড়াঁয় । আত্মরক্ষার সংগ্রামই হলো সবচেয় বড় লড়াই মৃত্যুই হলো জীবনের সবচেয়ে বড় ত্যাগ্ মৃত্যুকে সেজন্যে সবার এতো ভয় । সব হারাবার ভয় ।

হারিয়ে যাবার ভয়। মৃত্যুকে নিয়ে সভ্যতার আদিযুগ থেকেই সব দেশের , সব ধর্মের মানুষ অনেক চিন্তা করেছে। এসব চিন্তা বেশি ভাগই গড়ে উঠেছে অসার আর অলীক কল্পনার ওপর ভিত্তি করে।

আরও দেখুনঃ প্রথমদিনের সূর্য pdf বই ডাউনলোড

বিগত শতাব্দী পর্যন্ত প্রাচীন বিজ্ঞানে মৃত্যু সম্পর্কে অনেক উল্টো পাল্টা কথা বলা হয়েছে। যার জন্যে সাধারণের মনে মৃত্যুর ব্যাপারে আজো কোনো সঠিক ধারণা দানা বেধে ওঠেনি। বহু ভুল, ভ্রান্তি, অন্ধবিশ্বাস , হৃদয়বেগ আর সংস্কারে ভরে আছে আমাদের মন।

ইদানিং আমেরিকায় বেশ কয়েকটা বড় বড় কোম্পানী লাখ লাখ ডলার রোজগার করছে। মুলধন হচ্ছে মৃত্যুকে ফাকিঁ দেয়ার মতলব। এসব কোম্পানীর নাম হলো ক্রায়োনিকস। তারা নানা রকম সচিত্র বৈজ্ঞারিক প্রবন্ধ (নিজেদেরই লেখা বা তাগিদ দিয়ে লেখানো দেখিয়ে ধনী বুড়োদের বোঝানোর চেষ্টা করছে যে আর চল্লিশ থেকে পঞ্চাশ বছরের আরেক বর্ণনায় আছে।

আরও দেখুনঃ কামিয়াবির পথ সম্পূর্ন pdf বই ডাউনলোড

রাসুলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, মৃত্যু প্রত্যেক মুমিনদের জন্যে হাদিয়া বা তোহফা।তিনি আরো বলেন, মানুষ মৃত্যুকে অপছন্দ করে। আসলে দুনিয়ার ঝামেলা থেকে মৃত্যুই তার জন্যে শ্রেষ্ঠ। যত শীঘ্রি মৃত্যু হবে তত তাড়াতাড়ি সে মুক্ত হলো। হযরত আনাস রাদিয়াল্লাহু তায়ালা আনহু বলেন, রাসুলে পাক সাল্লাল্লাহু

আলাইডি ওয়াসাল্লাম। বলেন, দুনিয়ার থেকে চলে যাবার উপমা হলো এমন যেন শিশু মায়ের পেট (আধাঁর আর ছোট) থেকে বের হয়ে সুবিশাল শান্তির দুনিয়ার এসে পড়লো ।মৃত্যুর ব্যাপারে মুমিনের কোনো ভয় নেই। আসল কথা হচ্ছে পূন্যবান হতে হবে। আল্লাহ তায়ালার সাথে গভীর সম্পর্ক করতে হবে।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ৭ম খন্ড pdf বই ডাউনলোড

নিচে মৃত্যুর ওপারে pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

মৃত্যুর ওপারে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ পথ প্রকাশ
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 4.99 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মাওলানা তারিক জামিল
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group