রোযার মাসায়েল

রোযার মাসায়েল pdf বই ডাউনলোড।রোযার মাস কোরআন অবতীর্ণ হওয়অর মাস। আল্লাহ তায়ালার বিশেষ রহমত ও বরকত সমূহের মাস, ধৈর্যের মাস, রিজিক বৃদ্ধির মাস। সহানুভূতি ও সহনশীলতার মাস, জান্নাতে প্রবেশ করা এবং জাহানন্নাম থেকে মুক্তি অর্জনের মাস।

রমযান মাস সারা বিশ্বের মুসলমানদের জন্য সুষ্ট চিন্তাধারা, জিকির তাসবীহ-তাহলীল, তেলাওয়াত, নফল ইবাদাত সমূহ, ছদকা-খয়রাত ইত্যাদি ইবাদত আদায়ের আন্তর্জাতিক মওসুম। যাতে প্রত্যেক মুসলমান নিজ নিজ ঈমান ও তাকওয়া মতে উপকৃত হয়ে হৃদয়ের প্রশান্তি ও চোখের শীতলতা অর্জন করে থাকে।

আরও দেখুনঃ রোযার ৭০টি মাসায়েল pdf বই

ইবাদতের এই আন্তর্জাতিক বসন্তকালের সঠিক দৃশ্য যদি কেউ দেখতে চায়, তাহলে এই পবিত্র মাসের বরকতপূর্ণ রাত দিনে বায়তুল্লাহ শরীফে গিয়ে দেখতে পারে। যেখানে দিনে জিকিরের মাহফিল, তেলাওয়াতে কোরআনের মজলিস, মাসায়েল ও ইসলামী বিধি-বিধান বর্ণনার হালকা, তাওয়াফকারীদের আশেকী ভিড়। এবং রাত্রে কিয়ামুল্লায়লের হৃদয়স্পর্শী ও ঈমান বৃদ্ধিকর দৃশ্য পাপীর চেয়ে পাপীর হৃদয়েও ইবাদতের আগ্রহ সৃষ্টি করে। রমযানুল মোবারকের শেষ দশ তারিখে আল্লাহর প্রিয় বান্দাদের হেরম শরীফে উপস্থিতিতে সৌন্দর্য্য আরও বেড়ে যায়।

একটু ভেবে দেখুন ‘মাতাফ’ (অর্থাৎ আল্লাহর ঘরের চতুর্থপার্শ্বে তাওয়াফ করার জায়গা) এর কিছু অংশ বাদ দিয়ে বাকী সম্পূর্ণ মাতাফ। মসজিদুল হারামের দৈর্ঘ প্রস্থের বিশাল দেউড়ী। প্রথম তালা এবঙতার উপরের ছাদ ইত্যাদি সব জায়গা লোকে ভরে গেছে কোথাও তিল পরিমাণ জায়গাও খালী নেই।

আরও দেখুনঃ রমযানের শিক্ষা ও মুমিন জীবন

অর্ধ রাতের নিরব নিস্তব্ধ মুহুর্ত, চোখের সামনে কালো রেশমী গেলাফে ঢাকা আল্লাহর ঘর। উপরে খোলা আসমান। এবং আকাশের অন্তিম প্রশস্ততা। প্রথম আসমানে আল্লাহ পাকের উপস্থিত হওয়ার ভাবনা। আল্লাহর নূর এবং তাজাল্লীর এই হৃদয়স্পর্শী পরিবেশে যখন ইমামে হেরম তেরাওয়াত করেন, মনে হয় যেন এক্ষুনি কোরআন অবতীর্ণ হইতেছে। ইমামে কাবার হৃদয় নিংড়ানো কন্ঠ শুনলে মনে হয় যেন আকাশ চিরে সোজা আল্লাহর আরশ পর্যন্ত যাচ্ছে।

নিচে রোযার মাসায়েল pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

রোযার মাসায়েল pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ রমযান ও রোযার মাসয়ালা
বইয়ের সাইজঃ 3.94 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ ইকবাল কীলানী
অনুবাদঃ মুহাম্মদ হারুন আজীজি নদভী
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group