সময় কখনো ফিরে আসে না pdf বই ডাউনলোড। আল্লাহ তাআলা বলেন: অর্থাৎ সময়ের শপথ! অবশ্যই মানুষ ক্ষতির মধ্যে রয়েছে। কিন্তু তারা নয়, যারা ইমান আনে, সৎকাজ কাজ করে এবং পরস্পরকে সত্যের উপদেশ দেয়, উপদেশ দেয় ধৈর্যধারণের । আল্লাহ তাআলা এখানে আসরের শপথ করেছেন। আসর হলো সময়। সময়ই হচ্ছে মুমিনের পুঁজি।

মুমিনকে তার মুনাফা অর্জন করতে হবে এ সময়ের মাঝেই। এর মাঝেই তাকে অর্জন করতে হবে নেক আমল। গোছাতে হবে তার আখিরাত। সময় মুমিনের জন্য সৌভাগ্যের নিদর্শন। কিন্তু দ্বীন থেকে যায় বিমুখ থাকে।

আরও দেখুনঃ প্রেম রোগ pdf বই ডাউনলোড

সময় তাদের জন্য কেবলই দুর্ভাগ্যের এর মাঝে যথার্থ শিক্ষা রয়েছে বিবেকবানদের জন্য আর দৃষ্টিসম্পন্নের জন্য রয়েছে বিস্মিত হওয়ার উপাদান। কুরআন-সুন্নাহ সময়ের শুরুত সময় থেকে উপকৃত হওয়ার উপায় উপস্থাপন করঝে আমাদের সকাশে। এক কথায় সময়ের প্রকৃত পরিচয় হচ্ছে, সময় আল্লাহ-প্রদত্ত শ্রেষ্ঠ নিয়ামতসমূহের মধ্যে অন্যতম।

সময় কারও জন্য থেমে থাকে না।

এ বিরাট নিয়ামতের বর্ণনায় আল্লাহ তাআলা বলেন: তিনিই রাত ও দিন, সূর্য ও চাদঁকে তোমাদের উপকারে নিয়োজিত করেছেন। এবং তারকারাজিও তারছই নির্দেশর অধীন। বোধসম্পন্ন লোকদের জন্য এতে অবশ্যই বহু নিদর্শন রয়েছে। আল্লাহ তাআলা আরও বলেন: যারা উপদেশ গ্রহণ করতে ও কৃতজ্ঞ হতে চায়, তাদের জন্য তিনিই রাত ও দিনকে সৃষ্টি করেছেন পরস্পরের অনুগামীরূপে।

আরও দেখুনঃ প্রত্যয়ের সূর্যদয় pdf বই ডাউনলোড

সময়ের গুরুত্বও প্রভাব কতটুকু? এ প্রশ্নের উত্তরে এতটুকু বলাই যথেষ্ট যে, আল্লাহ তাআলা অনেক সুরার প্রারম্ভে সময়ের কসম করে কথা শুরু করেছেন। ফজরের কসম করে তিনি বলেন: অর্থাৎ শপথ ফজরের। শপথ দশ রাতের। রাতও দিনের শপথ করে আল্লাহ তাআলা বলেন: শপথ রাতের যখন তা আচ্ছন করে। শপথ দিনের যখন তা উদ্ভাসিত করে।

দিনের প্রথম অর্ধ নিয়ে শপথ করে আল্লাহ বলেন: শপথ পূর্বাহেৃর। শপথ রাত্রির,যখন তা গভীর হয়। ফজর,দুহা, রাত-দিন এ সবই সময়ের বিভিন্ন অংশের একেকটি নাম। সময়ের বিভিন্ন অংশ নিয়ে আল্লাহ শপথ করেছেন, যাতে মানুষের দৃষ্টি সময়ের দিকে ফেরে। যাতে মানুষ সময়ের মাহাত্ম্য বুঝতে পারে। বুঝতে পারে সময়ের সদ্ব্যবহারে রয়েছে কত শত উপকারিতা ও সুফল। সময়ের চেয়ে মূল্যবান কিছু নেই।

আরও দেখুনঃ সাহসী মানুষের গল্প ৪র্থ খন্ড pdf বই ডাউনলোড

নিচে সময় কখনো ফিরে আসে না  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

সময় কখনো ফিরে আসে না pdf বই ডাউনলোড

প্রকাশকঃ রুহামা পাবলিকেশন 
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 9.80 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ শাইখ আব্দুল মালিক আল-কাসিম         
অনুবাদঃ আব্দুল্লাহ ইউসুফ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group